রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০১:১২ অপরাহ্ন

শিরোনাম :
আকাশ জুড়ে বঙ্গবন্ধু -২।হাসনাইন সাজ্জাদী হাসনাইন সাজ্জাদী’র কবিতা -আমি বিজয় ঘোষণা করছি ত্রিপুরার বিলোনীয়া (রাজনগর,চোত্তাখোলা) সীমান্তে মুক্তিযুদ্ধের স্মরণে ভারত-বাংলাদেশ মৈত্রী উদ্যান এগিয়ে চলেছে ত্রিপুরার সাহিত্যচর্চা মিষ্টি নোয়াতিয়া পাড়ার চাঁদ গ্রন্থের উপর আলোচনা ও অশ্রুত সাহিত্যপত্র পুরস্কার প্রদান।পেলেন চার বাংলাদেশি কবি ও সংস্কৃতিকর্মী সাহিত্যে রহিম করিম ওয়ার্ল্ড প্রাইজ পেলেন এস এম শাহনূর পর্যটন পুলিশের মিডিয়া উইংস প্রধান আবদুল হালিমকে কবি সাংবাদিকদের ফুলেল শুভেচ্ছা ভুলে ভরা বাংলাদেশের নদী বিষয়ক গ্রন্থগুলো -হাসনাইন সাজ্জাদী বৃক্ষরোপণ ও সবজি চাষে জোর দিচ্ছে ট্যুরিস্ট পুলিশ নিউইয়র্ক বইমেলায় সাহিত্যমান বিতর্ক
বাঙালি মেয়েটি এইচ বি রিতা

বাঙালি মেয়েটি এইচ বি রিতা

বাঙালি মেয়েটি মেডিক্যাল সাইন্সে স্কলারশিপে চার বছর ব্যাচেলর করলো ফ্রি-তে। তারপর চার বছর মেড-স্কুলে গেলো লোন নিয়ে। তারপর আরো চার বছর রেসিডেন্সি করলো ফ্রি-তে, যার খরচ বহন করলো হাসপাতাল। এখন মেয়েটা নিউইয়র্কের সর্বোত্তম বিশ্বস্ত হাসপাতাল মাউন সিনাইতে ডাক্তার হিসাবে আছে এবং নিউরোলোজিস্ট হতে ফেলোশিপ করছে।

সে আমার আমেরিকান নিউরোলোজিস্ট এর সাথে আজ সহযোগী হয়ে আমাকে ‌‌অনেকগুলো নার্ভ ও মাসলের পরীক্ষা করলো। সারা শরীরের নার্ভে ইলেক্ট্রিক শকের মত একটা কিছু দিলো। আর সুই দিয়ে কম হলেও ৪৩টা ছিদ্র করলো শরীরের মাংসে মাইয়োপ্যাথির পরীক্ষা করতে। সময় লাগলো ২ ঘন্টা।
পরীক্ষাগুলো পেইনফুল ছিলো। নার্ভে শক দেবার সময় আমেরিকার কারাগারে ইলেক্ট্রিক চেয়ারে বসিয়ে মৃত্যু দেয়া আসামিদের দৃশ্যটা চোখে ভাসতে লাগলো।

বাঙালি মেয়েটি আর মাত্র চার মাস পর অফিসিয়ালি মাউন সিনাই এর একজন নিউরোলোজিস্ট/বিশেষজ্ঞ হয়ে যাবে।

তার সাথে আমি দুই ঘন্টা কথা বলেছি পরীক্ষা চলাকালীন। ‌‌‌অনেক জরুরি তথ্য, কথা, আলোচনা হলো।

সব থেকে অবাক হলাম এই দেখে যে, এতো ব্রিলিয়ান্ট একটা মেয়ে ডাক্তার হলো, এবং আরো উপরে যেতে বিশেষজ্ঞ হতে এখনো পড়ছে, কাজ করছে, কিন্তু তার মধ্যে বিন্দুমাত্র ‌অহংবোধ দেখিনি।

মেয়েটা বাংলাদেশে কলেজ সম্পন্ন করে এদেশে এসেছিলো।

মন থেকে দোয়া মেয়ে।
আমাদের বাঙালিরা আরো এগিয়ে যাক ❤️🙏

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD