বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন

বাংলা মগজ – ইলা লিপি

বাংলা মগজ – ইলা লিপি

বাংলা মগজ - ইলা লিপি

বাংলা মগজ মানেই মল-মুত্রের সমাহার। বিশ্বাস করুন এভাবে লিখতে চাইনি, বাধ্য হলাম লিখতে। আমি সাধারণত ভিডিও স্ক্রোল করি খুব, একটা ভিডিও দেখলাম, প্রবাসীর বউ এস এস এনজিও কর্মীর সাথে পরকীয়ায় লিপ্ত থাকা অবস্থায় ধরা পড়ছে।

দুর্দান্ত এক ভিডিও তৈরি হয়েছে, ভিডিওতে দেখলাম, কোন ঘরে, কোন খাটের উপর কি অবস্থায় ধরা খাইছে তারই বর্ননা দিচ্ছে। নারীটিকে জনতার মাঝে রেখে বোরখা এবং বড়ো চাদর দিয়ে ঢেকে রাখা হয়েছে। নারীটি চুপচাপ বসে আছে।


পুরুষেরা বড়ো আজীব প্রাণী, এরা কোনো বলয়ের মধ্যে থাকতে পছন্দ করেনা, ধৈর্য, সহনশীল ও ভদ্রতা এই তিনটি শব্দ যেনো তাদের সাথে যায়না।
এদেশের বিবাহিত পুরুষেরা স্ত্রীর ইচ্ছে অনিচ্ছার তোয়াক্কা না করে তাদের সাথে যৌনকার্যে লিপ্ত হয়, অথচ ইচ্ছার বিরুদ্ধে স্থাপন করা সম্পর্ককে বলে ম্যরিটাল রেপ বা স্বামী দ্বারা স্ত্রী ধর্ষণ। যুগের পর যুগ ধারাবাহিক ভাবে স্বামীর কাছে স্ত্রীগণ ধর্ষিত হচ্ছে।
নারীদের দুর্দশার যেনো শেষ নেই।


সমাজে যত দোষ নারীদের। অথচ এই যে ধাপে ধাপে চাল ডাল তেল সহ নিত্যপন্যর দাম বাড়ছে, এটা নিয়ে কেনো মাথা ঘামায়না! স্কুল বন্ধ, বাচ্চারা বাসায় বসে ফ্রী ফায়ার আর পাপজি গেম খেলে হাফ পাগল হয়ে যাচ্ছে, এটা নিয়ে চুপ কেনো!

কার মেয়ে কার পোলার সাথে প্রেম করছে, কোন প্রবাসীর বউ কার সাথে পালিয়ে গেলো, কোন নায়িকা, মুখে ফ্রুট ফেসপ্যাক লাগালো, কোন নায়িকা কয়টি আম খেলো, নুসরাতের সন্তানের পিতাকে এটাই আলোচ্য ইস্যু। বাংলাদেশের পুরুষেরা যতটা নারীচর্চায় সময় কাটায় এটা যদি নিজের জন্য খরচ করতো তবে অবশ্যই দৈনন্দিন জীবনের ধারাবাহিকতা পাল্টে যেতো।

স্ত্রীর ফেসবুক আইডির পাসওয়ার্ড নিজের কাছে রাখা, এদেশের পুরুষেরা অহংকারের বিষয় বলে মনে করে। অশিক্ষিত, অর্ধশিক্ষিত ছেলেরা বিদেশে পাড়ি জমায়, বিয়ের সময় তেরো চৌদ্দ বছরের বয়সী মেয়েদের বিয়ে করে, আবার মেয়েটি সুন্দরী হতে হবে, এদের বিয়ে করে রেখে পাঁচবছর লাপাত্তা!

এই পাঁচ বছর বিবাহিত মেয়েটির অবস্থা কি হবে! সে তো পরকীয়ায় আসক্ত হবেই, কারণ সে জেনে গেছে শরীর বিদ্যার যাবতীয় কলাকৌশল। নারীদের নিয়ে প্রহসন বন্ধ হওয়ার সময় এখন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD