বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন

স্টিভেন স্পিলবার্গ -এইচ বি রিতা

স্টিভেন আ্যালান স্পিলবার্গ আমেরিকানদের কাছে বহুল জনপ্রিয় ও উদ্যমশীল একজন চলচ্চিত্র পরিচালক, প্রযোজক এবং চিত্রনাট্যকার। তাঁর জন্ম হয়েছিল ১৯৪৬ এর ১৮ ডিসেম্বর। তিনি নতুন হলিউড যুগে তার কর্মজীবন শুরু করেন এবং বর্তমানে তিনি সবচেয়ে বাণিজ্যিকভাবে সফল একজন পরিচালক। সেরা পরিচালক হিসাবে স্পিলবার্গ দুটি একাডেমি পুরস্কার পেয়েছেন, একটি কেনেডি সেন্টার সম্মানা এবং একটি সেসিল বি. ড্যামিল পুরস্কার সহ বিভিন্ন প্রশংসার প্রাপক।

সেসিল বি. ড্যামিল পুরস্কার হল হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশন কর্তৃক “বিনোদনের জগতে অসামান্য অবদানের জন্য” প্রদান করা একটি সম্মানসূচক গোল্ডেন গ্লোব পুরস্কার।

কিন্তু আশ্চর্যজনক বিষয়টি হল- স্টিভেন স্পিলবার্গ ‘ইউনিভার্সিটি অফ সাউদার্ন ক্যালিফোর্নিয়া স্কুল অফ থিয়েটার’, ফিল্ম অ্যান্ড টেলিভিশন থেকে ৩ বার প্রত্যাখ্যাত হয়েছিলেন। তিনি অন্য স্কুলে ভর্তি হয়েছিলেন কিন্তু সেখানেও তাকে পরিচালনার জন্য বাদ দেয়া হয়।

তাকে বলা হয়েছিল, ‘ওহো, আমরা আপনার সম্পর্কে ভুল ছিলাম।’

কিন্তু স্টিভেন স্পিলবার্গ হেরে যাননি। নিষ্ঠার সাথে সাহসী মনোবলে তিনি নিজ কাজ করে গিযেছেন এবং এখনো পর্যন্ত তিনি ৩টি অস্কার, ৭টি গোল্ডেন গ্লোব এবং ১১টি এমি জিতেছেন।
এ যাবত তাঁর তার সিনেমাটিক আউটপুট $৯ বিলিয়নেরও বেশি আয় করেছে।

প্রতিভাবান পরিশ্রমী মানুষগুলো কখনো হারেননা। সততা নিষ্ঠা ও প্রচেষ্টা যাদের থাকে, তারা হয়তো বার বার প্রত্যাখান হন, কিন্তু দিন শেষে তারাই জয়ী হন। অন্যের উপর নির্ভরশীল আমরা হয়তো খুব দ্রুত যে কোন কিছুতে সফল হবো, কিন্তু সাফল্য ও সার্থকতায় দিন শেষে রাতের আঁধারে আয়নায় গিয়ে নিজ প্রতিবিম্ব খুঁজে পেতে আমরা ব্যর্থ হবো।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD