মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন

সিলেটে রেলের বিপর্যয় : কেউ কথা বলে না

সিলেটে রেলের বিপর্যয় : কেউ কথা বলে না

হাসনাইন সাজ্জাদী: সিলেট রেলপথ ও এর ব্যবস্থাপনা আজ হুমকির মুখে।অনেক দিন থেকেই সিডিউল বিপর্যয়, লক্কড়ঝক্কড় ইঞ্জিন, অল্প বগি নিয়ে চলছে সিলেট রেলপথ।ভুক্তভোগীদের প্রশ্ন বাংলাদেশ রেলওয়ের এই সিলেট রেল ব্যবস্থাপনা নিয়ে চলমান তামাশার শেষ কোথায়?
উত্তর বঙ্গ, দক্ষিণ বঙ্গ ও চট্টগ্রাম জোনের রেল ব্যবস্থাপনা খুবই চমৎকার। কিন্তু সিলেট অঞ্চল তথা পূর্ববঙ্গীয় জোনের অবস্থা বেশ নাজুক। এ নিয়ে কেউ কথা বলছে না। এক কথায় যেনো কথা বলার কেউ নেই।
কোরিয়ান রেক দ্বারা ৭০৩/৭০৪ মহানগর গোধুলী/প্রভাতী, ৭৪১/৭৪২ তুর্না এক্সপ্রেসের রেক চেঞ্জ হবে সহসাই। ২ টা আন্তঃনগর সচল ও সফল ভাবে থাকার পরও ঢাকা-কক্সবাজার রুটে নতুন কোরিয়ান রেক দ্বারা আরেকটি স্পেশাল ট্রেন চালানো হবে বলে জানা গেছে।
গত ঈদে চালুকৃত চট্টগ্রাম – কক্সবাজার রুটে ঈদ স্পেশাল ট্রেন এখন পর্যন্ত চলছে! এদিকে সিলেটের রেলপথ ঝুকিপূর্ণ। পর্যাপ্ত পাথর নেই, স্লিপার নেই। ট্রেন নেই, বগি নেই এই নেই নেই অবস্থা সিলেট তথা পূর্বাঞ্চলীয় রেলের। তারপরও অনেকগুলো ট্রেন বন্ধ। জালালাবাদ বন্ধ, কুশিয়ারা বন্ধ, সুরমা চলে ১ রেকে, টাঙ্গুয়ার এক্সপ্রেস চালুর নাম নাই, অজুহাত একটাই লোক সংকট, ক্রু সংকট, কোচ সংকট ইত্যাদি ইত্যাদি!!
ঢাকা- কুলাউড়া- জুড়ী -শাহবাজপুর -লাতু রুটে রেলপথ পুনর্নির্মাণ শেষ হয়নি। তাই প্রস্তাবিত মাধবকুণ্ড এক্সপ্রেস চালু সুদূর পরাহত। সিলেট থেকে ঢাকা ও চট্টগ্রাম রুটে ট্রেন চালাতে যত লোক সংকট, ক্রু সংকট, কোচ সংকট। সব সংকট সিলেটিদের ভাগ্যে। আর চট্টগ্রাম – কক্সবাজার, ঢাকা – কক্সবাজার রুটে নতুন ট্রেন চালাতে লোক, ক্রু, কোচ এসবের কোনো সংকট নেই। যেনো তা আকাশ থেকে পড়ে?
সিলেট নিয়ে যাদের কথা বলার কথা তারা কি কথা বলেন। বলে থাকলে তা শোনার লোক নেই কেন? শোনানোর কি কোনো ব্যবস্থা নেই। সিলেটবাসীরা কঠোর হতে কি ভয় পায়? নিজের অধিকার নিয়ে কথা বলতে ভয় কীসের? ভীরু সিলেটিদের এই ব্যর্থতার কথা আর কী বলবো। তারা শুধু দেখে যাবে, তাদের কিছু বলার নেই! জানি না, সিলেট নিয়ে এ তামাশার শেষ কবে হবে?
# আকাশ

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD