শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন

সাহিত্য একাডেমি, নিউইয়র্ক’র নিয়মিত আসর অনুষ্ঠিত-রুপা খানম

সাহিত্য একাডেমি, নিউইয়র্ক’র নিয়মিত আসর অনুষ্ঠিত-রুপা খানম

সাহিত্য একাডেমি

সাহিত্য একাডেমি, নিউইয়র্ক’র নিয়মিত আসর মোশাররফ হোসেন ভাইয়ের আহ্ববানে অনুষ্ঠিত।।
দেখতে দেখতে সাহিত্য একাডেমি ২৬ নভেম্বর ২০২১ শুক্রবার এই মাসেই ১১ বছর শেষ হয়ে ১২ বছরে পদার্পণ করেছে |গতকাল ছিল সেই সাহিত্যএকাডেমির জন্মদিন ।এই উপলক্ষ্যে দীর্ঘ সময়ে সাহিত্যএকাডেমি কে নিয়ে ঘটে যাওয়া ভুল ত্রুটি ,সুখ দুখের আনন্দ নিয়ে সকল গুনী জনদের আলোচনা,স্মৃতিচারণ, কেক কাটা ছবি তোলা আর আড্ডায় মুখরিত ছিল পুরো আয়োজন।এখন থেকে প্রতি মাসের শুক্রবার নিয়মিত অনুষ্ঠিত হবে।

সেই সাথে গত হওয়া ১১ বছরের স্মৃতি আর উপলব্ধি স্মরন করে কেক কেটে সকলই হাতে তালি দিয়ে স্বাগতম করলেন নতুন সাহিত্য একাডেমির অগ্রযাত্রা ।প্রাই দেড় বছর ভয়ানক করোনা আমাদের সকলের স্বাভাবিক জীবন কে কিছুটা ভিন্ন গতিতে প্রবাহিত করেছিল ।

অনেক সময় অন্যের কবিতা শুনার ভাষা থেকে তার সাথে নিজের কাজ করার অনেক উপায় খুজে পাওয়া যায়।শব্দ ক্রম পুনর্বিন্যস্ত, লাইন বিরতি এবং স্ট্যান্জ ঢোকাতে, এবং নতুন ভাষা যোগ প্রক্রিয়া এগুলি সাহিত্য একাডেমির প্লাটফর্ম থেকে জানা যায় ।শুভ হোক শুভ জন্মদিন সাহিত্য একাডেমির।

অনেক দিন পর আবার সেই সাহিত্য একাডেমির পাড়ায় সকল প্রিয় এবং চেনামুখ গুলি যেন মনের আত্ন খোরাক জোগাড় করেছিল গতকাল ।কিছু নতুন নিয়মে সাহিত্য একাডেমি আগামী সামনের দিকে এগিয়ে যাবে এই আশা সকলের ।সেই জন্য দরকার সাহিত্য একাডেমির সত্যিকারের অনুরাগী যিনি সাহিত্য কে ভালবাসেন ।যিনি সাহিত্য একাডেমিতে গিয়ে নিজ নিজ দক্ষতা দেখিয়ে কবিতা পাঠ করবেন। সেখানে গিয়ে নতুন পুরাতন লেখকদের কিছু সৃজনশীল কাজ দেখিয়ে কিছু গ্রহন করার কিছু দেওয়া ।দক্ষ লেককদের কবিতার সোর্স থেকে শিক্ষার অনেক কিছু থাকে আমি মনে করি

ধন্যবাদ Vaila Salina. Razina Chowdhuryসুন্দর ছবির জন্য।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD