বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন

সরকারের বিরুদ্ধে দু’টি অপপ্রচার এবং খুৎবায় জাতির পিতার নাম

সরকারের বিরুদ্ধে দু’টি অপপ্রচার এবং খুৎবায় জাতির পিতার নাম

আমার দেখা আমার লেখা -৮।।
-হাসনাইন সাজ্জাদী
সরকারের বিরুদ্ধে দু’টি অপপ্রচার এবং খুৎবায় জাতির পিতার নাম
।।
অপপ্রচার সবসময়ই আছে এবং থাকবে।তবে অপপ্রচার নিয়মিত হলে জাতি তা বিশ্বাস করে।এক সময় বলা হতো আওয়ামী লীগ ক্ষমতায় এলে ইসলাম থাকবে না।এখন ইসলাম যেখানে সর্বোচ্চ প্রচারণায় প্রতিষ্ঠিত, হুজুররা যাচ্ছে তা বয়ান ও কর্মকাণ্ড পরিচালনায় ব্যস্ত,প্রতিপক্ষের জিহবা কাটায় লিপ্ত,ধর্ম ব্যাপকভাবে সুযোগ সুবিধাপ্রাপ্ত এবং রাষ্ট্র যেখানে মুক্ত চিন্তাকে টুটি চেপে ধরে বসে আছে সেখানেও মিথ্যা প্রচারণার শেষ নেই।
সরকার সারা দেশের উপজেলা পর্যায়ে মডেল মসজিদ বানিয়েছে।কিন্তু আটষট্টি হাজার গ্রাম জুড়ে এ নিয়েও অপপ্রচার রয়েছে।বলা হচ্ছে সরকার কিছু আয়াতকে কোরান থেকে বাদ দিয়ে তার পছন্দ মতো ধর্ম তৈরি করেছে এবং তার প্রচারের জন্য মসজিদ তৈরি করেছে।
এখন প্রশ্ন এসব অপপ্রচারকে যারা বিশ্বাস করে তারা উপরোক্ত মসজিদগুলোতে আদৌ মামাজ পড়বে কি না তাতে সন্দেহ আছে।দ্বিতীয় বিষয় আরো জঘন্য।গ্রাম বাংলায় প্রচারিত হয়েছে শেখ হাসিনার সরকার জুম্মার নামাজের খুৎবায় তাঁর বাবার নাম চালু করতে চেয়েছিলেন।তার প্রতিরোধ করতে গিয়ে আমাদের দেশের হাজার হাজার আলেম জীবন দিয়েছে!কী জঘন্য প্রচারণা?
বঙ্গবন্ধু জাতির পিতা।যুব সমাজের মধ্যে বাংলাদেশের ইতিহাস ও জাতির পিতার ত্যাগ প্রচার করে দেশপ্রেম তৈরি করা আমাদের ঈমানের অঙ্গ।তবে এ কাজটি আমাদের জানামতে সরকার কোথায়ও করেননি।দ্বিতীয়ত হাজার হাজার আলেম জীবন দিয়েছে তার প্রতিরোধে। এ অংশে সরকারের বিরুদ্ধে ক্ষোভ এবং ঘৃণা ছড়ানো ছাড়াও ইসলামের জন্য জীবন দেবার জন্য অন্যদের জন্য উস্কানী রয়েছে।এ উস্কানীমূলক প্রচারণা সম্পর্কে সরকারকে তার এজেন্সিগুলো অবহিত করেছে কি না কিংবা এই অপপ্রচারের জবাব দেয়া হয় কি না আমি জানি না!
এ বিষয়ে সরকারের সতর্কতা অবলম্বন দরকার।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD