বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন

শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান ত্রিপুরায়

শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান ত্রিপুরায়

শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান

শুক্রবার রাজধানীর শ্রী অরবিন্দ জেনারেল ডিগ্রি কলেজে অনুষ্ঠিত হল প্রথম বর্ষের ছাত্রছাত্রীদের জন্য নবীনবরণ অনুষ্ঠান।রবীন্দ্র শতবার্ষিকী ভবনের দুই নং হলে অনুষ্ঠিত এই নবীনবরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রী টিঙ্কু রায়।বিশেষ অতিথি ছিলেন মহারাজা বীরবিক্রম কলেজের অধ্যক্ষ ড.নির্মল ভদ্র এবং বিশিষ্ট শিক্ষাবিদ তথা শ্রী অরবিন্দ কলেজের অধ্যক্ষ ড.দীপংকর চক্রবর্তী।
অনুষ্ঠানের শুরুতে নবাগত ছাত্রছাত্রীদের উদ্দেশে বক্তব্য রাখেন কলেজের টিচার্স কাউন্সিলের সেক্রেটারি ড.রুমা ভট্টাচার্য।কলেজের প্রত্যেক অধ্যাপক-অধ্যাপিকা ও অফিসকর্মীরদের প্রাণবন্ত উপস্থিতি ও কর্মচঞ্চলতায় এদিনের অনুষ্ঠান ভিন্ন মাত্রা পায়।প্রদীপ প্রজ্জ্বলন ও দেবী সরস্বতীর ছবিতে পুষ্পার্ঘ্য অর্পনের মাধ্যমে আরম্ভ হয় কলজের এই নবীনবরণ অনুষ্ঠান। ত্রিপুরার নানা জাতি-জনজাতির ট্র‍্যাডিশনাল পোষাক পরিহিত ছাত্রছাত্রীদের ব্যপক অংশগ্রহণ এদিনের অনুষ্ঠানটিকে বর্ণময় করে তুলে।
রক্তদানের শপথ,ড্রাগের বিরুদ্ধে লড়াই করার কথা
এদিন ধ্বনিত হয়েছে বারবার ছাত্রছাত্রীদের দ্বারা প্রদর্শিত নাটকে-গানে।বিশেষ করে ত্রিপুরার প্রায় সব-কটি জনজাতি সম্প্রদায়ের লোকগানে,নাচে,সংস্কৃতির বর্ণময় উপস্থাপনে অথিতিরা মুগ্ধতা প্রকাশ করেন।
ক্রীড়া ও যুবকল্যাণ দপ্তরের মন্ত্রী টিঙ্কু রায় তরুণ প্রজন্মকে সঠিক দিশা দেখানোর জন্য রাজ্য সরকার যে নিরলসভাবে কাজ করে চলেছে সে-কথা বলেন তাঁর বক্তব্যে।এম বি বি কলেজের অধ্যক্ষ ড.নির্মল ভদ্র বলেন,ছাত্রছাত্রীরাই দেশের ভবিষ্যৎ।উচ্চশিক্ষায় রাজ্য কীভাবে এগিয়ে যাচ্ছে সে কথাও উঠে আসে এদিনের অনুষ্ঠানে অতিথিদের ভাষণে।প্রসঙ্গত,গত শিক্ষাবর্ষে প্রতিষ্ঠিত এই কলেজে এটাই প্রথম নবীনবরণ অনুষ্ঠান।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD