মঙ্গলবার, ০৬ Jun ২০২৩, ০২:৫০ পূর্বাহ্ন

শেরে বাংলার জন্মভিটা সংস্কারের দাবি গবেষণা পরিষদের।জন্মদিনে শ্রদ্ধা – আর কে রিপন

শেরে বাংলার জন্মভিটা সংস্কারের দাবি গবেষণা পরিষদের।জন্মদিনে শ্রদ্ধা – আর কে রিপন

২৯ এপ্রিল ২০২৩ইং

শেরে বাংলার জন্মভূমি সংস্কার করার দাবি তুলেছেন
শেরে বাংলা একে ফজলুল হক গবেষণা পরিষদ

নিজস্ব প্রতিবেদকঃ আজ ২৯ এপ্রিল শনিবার ১২.০০ ঘটিকায় ঝালকাঠী জেলায় রাজাপুর উপজেলার সাতুরিয়া ইউনিয়নের মিয়া বাড়ী (শেরে বাংলার জন্ম স্থান) পরিদর্শনে যান শেরে বাংলা একে ফজলুল হক গবেষণা পরিষদের চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসার নেতৃত্বে বিচারপতি সিকদার মকবুল হক, অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পিরজাদা শহিদুল হারুন, সর্বভারতীয় বেঙ্গল এডুকেশন ডেভেলমেন্ট ফাউন্টেশনের সাধারন সম্পাদক এবং অল ইন্ডিয়া মহাত্মা গান্ধী কম্পিউটার সায়েন্স এ্যান্ড টেকনোলজির চীফ এক্সিকিউটিভ অফিসার প্রকৌশলী সাজাহান মন্ডল, নয়াদিল্লির বিশিষ্ট চিকিৎসক ডাঃ নূর ইসলাম বিশ্বাস এবং নাট্য ব্যক্তিত্ব কাইছ খান এবং সাতুরিয়া ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান সৈয়দ মাইনুল হায়দার নিপুনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। স্থানীয় চেয়ারম্যান সৈয়দ মাইনুল হায়দার বলেন, ৪০০ বছরের পুরানো এই স্থাপতি ধ্বংসের মুখে জরুরী ভিত্তিতে সংস্কার করা না হলে শেরে বাংলার স্মৃতিবিজড়িত জন্মভূমি হারিয়ে যাবে।

শেরে বাংলা একে ফজলুল হক গবেষণা পরিষদের চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা বলেন, আগামী ২৬ অক্টোবর ২০২৩ শেরে বাংলার ১৫০ তম জন্ম জয়ন্তী পালন করা হবে। গত ২৭ এপ্রিল এই মহান নেতার ৬১ তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। তাঁর জন্ম ভূমিতে এসে আমাদের হৃদয়ে রক্তক্ষরন হচ্ছে হয়ত যতদিন যাবে তার জন্মস্থানের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। আমরা দাবী করছি এই পূর্ন ভূমিতে শেরে বাংলার নামে একটি জাদুঘর, একটি মুর‌্যাল, দুইটি বড় গেট এবং দেশি-বিদেশী পর্যটকদের থাকার জন্য গেষ্ট হাউজ নির্মান করতে হবে। ইতিহাসের এই বরপুত্রের নাম মুছে ফেলা যাবে না।
এ সময় বিচারপতি সিকদার মকবুল হক এবং পিরজাদা শহীদুল হারুন বলেন, আমরা উপর মহলে কথা বলে আপনাদের এই দাবী দ্রæত বাস্তবায়ন করার জন্য চেষ্টা করবো। এ সময় উপস্থিত নেতৃবৃন্দ শেরে বাংলার বংশধরদের সাথেও মত বিনিময় ও সৌজন্য স্বাক্ষাৎ করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD