রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০১:১৬ পূর্বাহ্ন

শিক্ষাগুরু শঙ্কর দয়াল শর্মা -মোহাম্মদ দোহা আবদুল্লাহ

শিক্ষাগুরু শঙ্কর দয়াল শর্মা -মোহাম্মদ দোহা আবদুল্লাহ

ভারতবর্ষের রাষ্ট্রপতি মাননীয় শঙ্কর দয়াল শর্মা তাঁর বিদেশ যাত্রায় চলেছেন ওমানে।সেইদিন এয়ার ইন্ডিয়ার বিমান যখন ওমানে অবতরণ করল তখন তিনটে অত্যন্ত চমকপ্রদ ঘটনা ঘটেছিল।

ওমানের রাজা কখনোই কোনো গন্যমান্য ব্যক্তিকে রিসিভ করতে বিমানবন্দরে যেতেন না।কখনোই না।কিন্তু সেদিন সবাইকে চমকে দিয়ে ওমানের রাজা রাষ্ট্রপতিকে স্বাগত জানাতে বিমানবন্দরে এলেন।
যখন বিমান রানওয়ে স্পর্শ করল তখন রাষ্ট্রপতি সিঁড়ি দিয়ে অবতরন করলেন না,বরং ওমানের রাজা নিজেই সিঁড়ি দিয়ে উঠে গেলেন বিমানের মধ্যে। তিনি নিজে রাষ্ট্রপতিকে সিট থেকে গ্রহন করবেন বলে।

প্লেন থেকে নামার পর শ্রী শর্মা দেখলেন অদূরেই দাঁড়িয়ে আছে একটি সুসজ্জিত গাড়ি।শঙ্কর দয়াল শর্মা এগিয়ে গেলেন গাড়ির দিকে।আর তখনই ওমানের রাজা চালককে ইশারা করলেন অন্য গাড়িতে গিয়ে বসার জন্য,কারন তিনি নিজেই গাড়ি চালিয়ে রাষ্ট্রপতিকে নিয়ে যাবেন তাঁর বাসভবনে।

এইসব দেখার পর কৌতুহলী, বিস্মিত সাংবাদিকরা রাজাকে জিজ্ঞেস করলেন তিনি একই সঙ্গে এতগুলো প্রোটোকল কেন ভাঙলেন? রাজা মৃদু হেসে জবাব দিলেন, আমি আজ ভারতের রাষ্ট্রপতিকে স্বাগত জানাতে বিমানবন্দরে যাইনি,আমি ভারতবর্ষে পড়াশোনা করেছি,বহু কিছু শিখেছি ওই দেশের কাছে।যখন আমি পুনেতে পড়াশোনা করতাম তখন শ্রী শর্মা আমার প্রফেসর ছিলেন,শুধুমাত্র এই কারনেই আমি ওনাকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত হয়েছিলাম।

এটাই শিক্ষক হবার সবথেকে বড়ো শক্তি ।শিক্ষক হওয়া এই জন্যেই গর্বের, প্রাপ্তির। একজন শিক্ষকের স্থান রাষ্ট্রপতিরও উর্ধ্বে …..

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD