মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

রেমালের তাণ্ডবে লন্ড ভন্ড অধ্যক্ষ সাইয়েদ আহাম্মাদ কলেজ

রেমালের তাণ্ডবে লন্ড ভন্ড অধ্যক্ষ সাইয়েদ আহাম্মাদ কলেজ

মোঃ সোহাগ (দক্ষিণাঞ্চল প্রতিনিধি): ঘুর্নিঝড় রেমালের আঘাতে নিঃচিন্হ হয়ে গেছে উপকুল বর্তি মানুষের বসত ভিটা সহ একাধিক স্কুল কলেজ । এরই ধারাবাহিকতায় পটুুয়াখালী সদর উপজেলাধীন বশাক বাজার এলাকায় অধ্যক্ষ সাইয়েদ আহাম্মাদ কলেজটি ঘুর্নিঝড় রেমালের তাণ্ডবে লন্ডভন্ড হয়ে যায়।
বন্যার পরে ঘটনা স্হানে গিয়ে দেখা যায়, ঘুর্নিঝড় রেমালের আঘাতে কলেজের ভবনের চালের টিন উড়িয়ে নিয়ে যায়,ক্লাস রুম এবং শিক্ষকদের লাইব্রেরীর চালের টিন উড়িয়ে নিয়ে গেছে,ছাত্র ছাত্রীদের ক্লাস করার মতো কোন অবস্থা নেই। ওয়াল টিনসেট ভবনটি-ই একমাত্র ক্লাস করার উপযোগী ছিলো যা এখন শিক্ষক এবং ছাত্র-ছাত্রীদের চরম দূর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে।। ঘুর্নিঝড় রেমাল এর আঘাতে অপূরণীয় ক্ষয়ক্ষতি হয়েছে যা কাঁটিয়ে ওঠার কোন অবস্থা নেই প্রতিষ্টানটির।
এই শিক্ষা প্রতিষ্ঠানটি অধ্যক্ষ সাইয়েদ আহাম্মাদ ২০০২ সালে স্থাপিত করেন। এখানে প্রায় ২৫০ জন ছাত্র, ছাত্রী রয়েছে। দীর্ঘ এই ২২ টি বছর বিনা বেতনে কলেজটি অজপাড়াগাঁয়ের ছাত্র ছাত্রীদের কৃতিত্বের সাথে পাঠদান করে আসছে। অত্র কলেজের প্রতিষ্টাতা অধ্যক্ষ সাইয়েদ আহাম্মাদ জানান নন এমপিও ভুক্ত এই কলেজটি সুনামের সাথে ২২ টি বছর টিকেয়ে রাখা খুবই কষ্টকর । তাই ঘুর্নিঝড় রেমালের আঘাতে অত্র কলেজের যে পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাচিনার ত্রান তহবিল থেকে যদি কোনো সহযোগীতা না আসে তাহলে অত্র প্রতিষ্টান টি ঝুঁকির মুখে পরে যাবে। একই সাথে অধ্যক্ষ সাইয়েদ আহাম্মাদ কলেজটিকে এমপিও ভুক্ত করার যোর অনুরোধ জানান।
# আকাশ

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD