রবিবার, ২৬ মে ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন

মাইলস্টোন স্কুলে সঙ্গীত প্রতিযোগিতায় প্রধান অতিথি কবি পলক রহমান

মাইলস্টোন স্কুলে সঙ্গীত প্রতিযোগিতায় প্রধান অতিথি কবি পলক রহমান

গত পহেলা জুন উত্তরা ১২ নং সেক্টরে অবস্থিত মাইল স্টোন স্কুল এন্ড কলেজের আমন্ত্রনে বাচ্চাদের সংগীত প্রতিযোগিতায় প্রধান অতিথির আসন অলংকৃত করেছিলেন বর্তমান সময়ের সব্যসাচি সাংস্কৃতিক ব্যক্তিত্ব পলক রহমান। যিনি একাধারে কবি, গল্পাকার,উপন্যাসিক, প্রাবন্ধিক, গীতিকবি, কন্ঠ ও বাচিক শিল্পী এবং ছোট ও বড় পর্দাতেও অভিনয় শিল্পী। এ অবধি বিভিন্ন শাখায় তাঁর প্রকাশিত গ্রন্থের সংখ্যা ৩১টি।

শিক্ষার্থীদের অভিভাবক, শিক্ষক ও উপস্থিত সকলের সামনে প্রধান অতিথির বক্তব্যে তিনি মুক্তিযুদ্ধের চেতনাবোধ থেকেই স্বাধীনতা যুদ্ধে নৌ-কমান্ডো মুক্তিযোদ্ধাদের দ্বারা পরিচালিত অপারেশন “জ্যাকপটে” এর কথা সুন্দর করে তুলে ধরেন। মুক্তিযুদ্ধ কালীন এ অপারেশনে কি ভাবে দুটি গান মুক্তিযোদ্ধাদের সহায়তা করেছি এবং স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে গোপনীয়তা রক্ষা করে রেডিওতে প্রচার করার মাধ্যমে সেই অপারেশন পরিচালনা করা হয়েছিল তা তিনি ব্যক্ত করেন।

মজার ব্যাপার যে প্রথম গানটি ছিল আরতি মুখোপাধ্যায়ের কন্ঠে বাচ্চাদের ছড়া গান। আর দ্বিতীয়টি ছিল পংকজ মল্লিকের গাওয়া রবীন্দ্র সংগীত। গান দুটির কলি গুলো ছিল এমন:
১/ আমার পুতুল আজকে প্রথম যাবে শ্বশুর বাড়ি- আরতি
২/ আমি তোমায় যত শুনিয়েছিলাম গান- পংকজ
সাথে বাচ্চাদের আকাঙ্ক্ষা পুরণ করতে গিয়ে কিছু ছড়া গানের সাথে উল্লেখিত গান দুটিও গেয়ে শোনান বাচ্চাদের।

পরে বাচ্চাদের মাঝে এবারে বই মেলায় প্রকাশিত এবং জাতীয় কবিতা মঞ্চ দ্বারা এ গ্রেডে নির্বাচিত তাঁর ছড়া ও কবিতার বই বাচ্চাদের হাতে তুলে দেন। সেই ছড়া বই থেকেও অনেকেই ছড়া পাঠ করেও তাঁকে শোনায়।
প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ এবং বিশেষ করে প্রতিষ্ঠানের সম্মানিত প্রিন্সিপাল মেজর সাহাব উদ্দিন এর সাথে প্রতিষ্ঠানের ইন-চার্জ মি. আকতারও উপস্থিত ছিলেন। বাচ্চারা পুরো অনুষ্ঠানটি খুব উপভোগ করেছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD