রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০১:৪১ পূর্বাহ্ন

ব্যতিক্রমী ও বিরল শিল্পকর্ম দেখতে গিয়েছিলাম ৭ নভেম্বর- রুপা খানম

ব্যতিক্রমী ও বিরল শিল্পকর্ম দেখতে গিয়েছিলাম ৭ নভেম্বর- রুপা খানম

ব্যতিক্রমী ও বিরল শিল্পকর্ম দেখতে গিয়েছিলাম ৭ নভেম্বর ২০২১,
জুইস সেন্টার, জ‍্যাকসন হাইটস, নিউইয়র্ক।আখতার আহমেদ রাশা ভাইয়ের অসাধারণ শিল্প সন্ধ্যা দেখে আমি আমরা সবাই মুগ্ধ।

রাশা ভাইয়ের অর্ধাঙ্গিনী মিসেস রাশা,স্যামলী আপা বই মেলায় আমাকে একটি কার্ড দিয়ে বললেন এবার অগ্রজ সান্নিধ্য শিল্প সন্ধ্যায় আসবেন।আমি সেদিন বুঝি নি প্রদর্শনী টি যে এমন চমৎকার পরিকল্পনার উপর হতে যাচ্ছে! প্রকৃতিকে নিয়ে গড়া শিল্প কর্ম যে কথা বলে আকতার আহমেদ রাশা ভাইয়ের অগ্রজদের নিয়ে শিল্প তা প্রমান করেছেন ।

তিনি গাছকে ব্যাবহার করে তাঁর শিল্প সৃষ্টির ক্যানভাস হিসেবে সমস্ত গুনী অগ্রজদের নিয়ে আর্ট প্রজেক্ট গ্যালেরী তৈরী করেন যা দেখে গতকাল সকলের মুগ্ধতা এবং আমার নিজের চোখে পানি চলে এসেছিল আবেগে।এখন যেখানে মানুষ নিজেকে নিয়ে ব্যস্ত থাকার প্রতিযোগীতায় লিপ্ত , সেখানে তিনি অন্যদের নিজ নিজ ভাস্কর্য তৈরী করে অন্যের মাঝে নিজেকে বিলিয়ে দিয়ে যে সম্মাননা অগ্রজ দের দিয়েছেন তা তিনি কত বড় মাপের মানুষ হলে এমন টা করতে পারেন ।এভাবে অপর কে ভালবাসা আকতার আহমেদ রাশা ভাইয়ের কাছে আমাদের অনেকের শিখার আছে।

শত তুচ্ছের আড়ালে খুঁজে পাওয়া এবং সমুদ্রে ভেসে আসা কাঠ দিয়ে রাশা ভাইয়ের এই সব শিল্পের সৃষ্টি এত সহজ কাজ নয়। তিনি বলেছেন কল্পনায় এই সকল ডালের ভিতর প্রাত্যহিক জীবনের অনেক কিছুর মিল খুঁজে পান। আর মনের খেয়ালেই এই সকল পোকা খাওয়া, মরা এবং ভাঙ্গা ডাল দিয়ে উনার কাজ। কিভাবে কি কি প্রজাতির গাছের বাড বা ডাল গুলো এসে জুড়ে যাবে উনার নকশা তা সত্যিই আল্লাহ প্রদত্ত গুন ছাড়া সম্ভব নয় ।এখন এই শিল্পকর্মগুলো সংরক্ষণ করে বড় ধরনের একটা মিউজিয়াম তৈরী করা উচিত পরবর্তী প্রজন্মের জন্য🌺🌺

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD