বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

বিনামূল্যে উচ্চ রক্তচাপ প্রতিরোধ ও নিয়স্ত্রণ শেখ হাসিনা সরকারের একটি ভালো কাজ — পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান-ডা আহমদ পারভেজ জাবীন

বিনামূল্যে উচ্চ রক্তচাপ প্রতিরোধ ও নিয়স্ত্রণ শেখ হাসিনা সরকারের একটি ভালো কাজ — পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান-ডা আহমদ পারভেজ জাবীন

উচ্চ রক্তচাপ

বিনামূল্যে উচ্চ রক্তচাপ প্রতিরোধ ও নিয়স্ত্রণ শেখ হাসিনা সরকারের একটি ভালো কাজ — পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান

সুনামগঞ্জে উচ্চ রক্তচাপ সর্ম্পকিত জনসচেতনতামূলক আলোচনা সভায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি বলেন, বিনামূল্যে উচ্চ রক্তচাপ প্রতিরোধ ও নিয়স্ত্রণ নিঃসন্ধে শেখ হাসিনা সরকারের একটি ভাল কাজ। তিনি আরও বলেল সুনামগঞ্জে ডায়াবেটিক সমিতি, ন্যাশনাল হার্ট ফাউন্ডেসন ও কিডনি ফাউন্ডেসনের সহায়তায় তিনটি বিশেষায়িত হাসপাতাল স্থাপনের চেষ্টা করা হচ্ছে, এ বিষয়ে গন্যমান্য ব্যক্তিবর্গকে সহযোগিতার মনভাব নিয়ে এগিয়ে আসার আহবান জানান।

জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও জালালাবাদ এসোসিয়েশন কার্যকরী পরিষদ সদস্য ডা. আহমদ পারভেজ জাবীন ডেেইলি অনলাইন নিউজ প্রতিদিনের মাসিক পূর্বাপরকে বলেন, বর্তমান সরকারের বিনামূল্যে উচ্চ রক্তচাপ প্রতিরোধ ও নিয়স্ত্রণ একটি মহতি উদ্যোগ, এ উদ্যোগকে হাওর বেষ্টিত সুনামগঞ্জ জেলার প্রতিটি উপজেলায় সফল করতে হলে জেলা স্বাস্থ বিভাগকে যত্নশীল হতে হবে। বর্ষাকালে কোন কোন উপজেলায় নৌকা একমাত্র যাতায়াত মাধ্যম তাই প্রান্তিক জনগোষ্ঠীকে উপজেলা স্বাস্থকেন্দ্রে নিয়ে এসে উচ্চ রক্তচাপ শনাক্ত করা একটি বড় চ্যালেঞ্জ । মাঠ পর্যায়ের স্বাস্থকর্মীদের নীরব ঘাতক উচ্চ রক্তচাপে ভুগছেন এমন জনসাধারণকে বুঝিয়ে স্বাস্থকেন্দ্রে সকল মৌসুমেই আনতে হবে। তিনি আরও বলেন, উপজেলা স্বাস্থকেন্দ্রে নিরবিচ্ছিন্নভাবে উচ্চ রক্তচাপ নির্ণয় ও ঔষধ প্রদানের ব্যবস্থ্যা থাকতে হবে। উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণের সেবা প্রদানে বিঘ্ন হলে অঙ্কুরেই গ্রামাঞ্চলের জনগোষ্ঠী আগ্রহ হারিয়ে ফেলবে, যা এ মহতি উদ্যোগকে ব্যর্থ করে দিতে পারে।
জনসচেতনতামূলক আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন জাতীয় অধ্যাপক ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেসন অব বাংলাদেশের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আব্দুল মালেক এবং জালালাবাদ এসোসিয়েনের সভাপতি ড. এ কে আব্দুল মুবিন। সভাটি জেলা শিল্পকলা একাডেমি, সুনামগঞ্জে অনুষ্ঠিত হয় ও সভাপতিত্ব করেন সুনামগঞ্জ হার্ট ফাউন্ডেসনের সভাপতি ডা. সৈয়দ মোনাওয়ার আলী।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD