বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৩:২১ পূর্বাহ্ন

শিরোনাম :
সাহিত্যে রহিম করিম ওয়ার্ল্ড প্রাইজ পেলেন এস এম শাহনূর পর্যটন পুলিশের মিডিয়া উইংস প্রধান আবদুল হালিমকে কবি সাংবাদিকদের ফুলেল শুভেচ্ছা ভুলে ভরা বাংলাদেশের নদী বিষয়ক গ্রন্থগুলো -হাসনাইন সাজ্জাদী বৃক্ষরোপণ ও সবজি চাষে জোর দিচ্ছে ট্যুরিস্ট পুলিশ নিউইয়র্ক বইমেলায় সাহিত্যমান বিতর্ক এখন বিজ্ঞান কবিতার কাল -হাসনাইন সাজ্জাদী ‘পৃথিবীর পথে-প্রান্তরে’ আমার কয়েকটি কথা -হাসনাইন সাজ্জাদী আনন্দকাব্য না বিজ্ঞানচিন্তা? বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হতে নির্দেশ ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপির মিডিয়া শাখায় নতুন পুলিশ সুপার মোহাম্মদ আবদুল হালিম। ট্যুরিস্ট পুলিশ সদর দপ্তরে
স্মৃতিতে ১২ জুলাই ২০১৯। শ্রদ্ধেয় বিচারপতি এস এম মুজিবুর রহমানের জন্মদিন।

স্মৃতিতে ১২ জুলাই ২০১৯। শ্রদ্ধেয় বিচারপতি এস এম মুজিবুর রহমানের জন্মদিন।

বিচারপতি এস এম মুজিবুর রহমানের

ছোট কাল থেকে মনু চাচাকে দেখে আসছি শুধু মানুষের নিন্দা , অপবাদ আর পরচর্চা করতে । নামী দামী লোক থেকে সাধারন খেটে খাওয়া মানুষ পর্যন্ত কারো সুনাম এই লোকটার মুখ থেকে শুনিনি । অত্যন্ত গরীব লোক । কিছু আর্থিক সহযোগিতার জন্য এদিক সেদিক ঘুরাঘুরি করে । পেলেও বদনাম না পেলেও সে দুর্নাম করে ।

গতকাল বিকেলে আমার অফিসে এসে দুই পা উপরে উঠায়ে এমনভাবে বসে আছে , পরিধেয় লুঙ্গির নিচের অংশ পায়ের সাথে আটকে থাকায় গোটা বিশ্বকাপ ট্রফি স্পষ্ট দেখা যাচ্ছে । এমন বিব্রতকর অবস্থায় দ্রুত তার হাতে দুই হাজার টাকা দেয়ার পর তার মুখের বিকট ভাব দেখে আরো দুই হাজার দিয়ে দিলাম । তারপরও বের হওয়ার সময় বললো , এমন কিপটে লোক সে জীবনে দেখেনি ।

এরপর আমার ভাইয়ের ছেলে তার স্ত্রী সহ ফুল আর কেক নিয়ে হাজির । ব্যাপারটা বুঝে উঠার আগেই বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতির পক্ষে ফুলের তোড়া আর শুভেচ্ছাপত্র নিয়ে আসলো ওনার ব্যক্তিগত সচিব । আমার স্টাফরাও আনলো পুষ্পস্তবক । শুক্রবার কোর্ট বন্ধ বিধায় আগের দিন বিকেলে সবার এই আয়োজন । অপর দিকে রাত বারোটায় পরিবারের অন্যরা বাসায় নেই জেনেও ছেলে একাই তার বাবাকে নিয়ে কেক কেটে বাবার প্রতি ছেলের ভালোবাসার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করলো ।

আরো পড়ুনঃ বিষয় এবং ভালোবাসার বিশুদ্ধ পাঠ।মুহাম্মদ মনিরুজ্জামান

সংখ্যা গণনায় একের পরেই আসে দুই , পাশাপাশি বসালে হয় ১২ । এই সংখাটির সাথে আমার জীবনের আছে এক নিবিড় সম্পর্ক । ছেলে সহ সবার জন্য রইলো অনেক শুভ কামনা । আমি চাই বাংলাদেশের সব ছেলে মেয়েরা তাদের মা বাবাকে এমন করে ভালোবাসার চাদরে আগলে রাখুক । জানি জন্মদিনে বয়স বাড়ে যেমন , বয়স (আয়ু ) কমেও ঠিক তেমনই ।” আমি ভুলে থাকি যত অবোধের মতো , বেলা বয়ে যায় ততো যায় হে ।”

বি.দ্র.স্মৃতিতে ১২ জুলাই। শ্রদ্ধেয় বিচারপতি এস এম মুজিবুর রহমানের জন্মদিন।২০১৯ সালের এ দিনের স্মৃতিচারণ ফেসবুকে উঠে আসলে তা উপস্থাপন করা হলো পূর্বাপরে।শুভ হোক স্যারের জন্মদিন।

ফেসবুক থেকে সংগ্রহীত

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD