বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০২:২৩ অপরাহ্ন

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন ট্রাফিক ড্রাইভিং স্কুলে

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন ট্রাফিক ড্রাইভিং স্কুলে

প্রেস বিজ্ঞপ্তি- ট্রাফিক ড্রাইভিং স্কুলে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ট্রাফিক ড্রাইভিং স্কুলের উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (১০ জানুয়ারি) ঢাকা জেলা পুলিশ লাইন্সে স্থাপিত ট্রাফিক ড্রাইভিং স্কুলে সেমিনার অনুষ্ঠিত হয়।
ট্রাফিক স্কুলের পক্ষ থেকে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্কুলের পুলিশ সুপার প্রশিক্ষণ মোহাম্মদ আব্দুল হালিম। এ সময় অতিরিক্ত পুলিশ সুপারসহ স্কুলের পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ৩৭ জন প্রশিক্ষণার্থী সার্জেন্ট। টিএসআই উপস্থিত ছিলেন। ট্রাফিক স্কুলের প্রতিষ্ঠার পর জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন নিয়ে এই প্রথম সেমিনার অনুষ্ঠিত হয়।
১০ জানুয়ারি বাংলাদেশ মহাকাব্যের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ১৯৭২ সালের এই দিনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে পূর্ণতা পায় বাঙালির বিজয়।
স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশে ফেরার দিনটি শ্রদ্ধায়, ভালোবাসায় প্রতিবছর স্মরণ করে জাতি। পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে লন্ডন ও নয়াদিল্লি হয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরে আসেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই দিনের অপরাহ্ণে বঙ্গবন্ধুকে বহনকারী বিমানটি যখন তেজগাঁও বিমানবন্দরের রানওয়ে স্পর্শ করে, তখন অগণিত জনতা মুহুর্মুহু হর্ষধ্বনি ও গগনবিদারী ‘জয় বাংলা’ স্লোগানে স্বাগত জানান প্রিয় নেতাকে।
সেমিনার শেষে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের উপর নির্মিত ভিডিও প্রদর্শিত হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD