মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন

‘বঙ্গবন্ধুর বাংলাদেশ পুলিশ’ প্রতিপাদ্য নিয়ে আজ থেকে ৮ সপ্তাহের সার্জেন্ট নবায়ন সার্টিফিকেট কোর্স শুরু

‘বঙ্গবন্ধুর বাংলাদেশ পুলিশ’ প্রতিপাদ্য নিয়ে আজ থেকে ৮ সপ্তাহের সার্জেন্ট নবায়ন সার্টিফিকেট কোর্স শুরু

“বঙ্গবন্ধুর বাংলাদেশ পুলিশ” প্রতিপাদ্য নিয়ে ৮ সপ্তাহব্যাপী সার্জেন্ট নবায়ন সার্টিফিকেট কোর্স শুরু
স্টাফ রাইটার।।আজ ট্রাফিক এন্ড ড্রাইভিং স্কুল ঢাকায় ৮ সপ্তাহব্যাপী ট্রাফিক সার্জেন্টদের নবায়ন সার্টিফিকেট কোর্স উদ্বোধন হয়। এবারেই প্রথমবার জাতির পিতার চেতনাকে ট্রাফিক সার্জেন্টদের মাঝে ছড়িয়ে দিতে পুলিশ সুপার ট্রেনিং এর উদ্যোগে প্রতিপাদ্য স্লোগান নিয়ে কোর্স শুরু হয়। কোর্স উদ্বোধনের পর সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭৫ সালের ১৫ জানুয়ারি পুলিশ সপ্তাহের ভাষনের উপর একটি আলোচনা সভার আয়োজন করা হয়।

শুরুতে জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যসহ মহান স্বাধীনতা যুদ্ধের সকল শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানস্থলে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান পুলিশ সুপার ট্রেনিং মোহাম্মদ আব্দুল হালিম সহ অন্যান্য অফিসার ও প্রশিক্ষণার্থীবৃন্দ। জাতির পিতার প্রথম পুলিশ সপ্তাহের ভাষণের উপর নির্মিত প্রামাণ্য ভিডিও চিত্র প্রদর্শণ ছিল অনুষ্ঠানের অন্যতম একটি আকর্ষণ।
এরপর পুলিশের প্রতি জাতির পিতার আহবান নিয়ে গবেষণাধর্মী প্রবন্ধ পাঠ করেন পুলিশ সুপার ট্রেনিং মোহাম্মদ আব্দুল হালিম। প্রশিক্ষণার্থীদের মাঝে জাতির পিতার ১৯৭৫ সালের ১৫ জানুয়ারি ভাষণ পুলিশের প্রতি গাইডলাইন হিসেবে স্বীকৃতি প্রদান একটি বিরল সম্মান উল্লেখ করে পুলিশ সুপার ট্রেনিং বলেন, “এই ভাষণ আর বাংলাদেশের ভূখন্ডের মধ্যে সীমাবদ্ধ নেই, এটি এখন সারা পৃথিবীর সরকারি কর্মজীবী মানুষের অনুপ্রেরণাদানকারী একটি দলিলে পরিণত হয়েছে যা মানুষকে জাগ্রত রাখবে তাদের নিষ্ঠার সাথে কাজ করে ঈপ্সিত লক্ষ্যে পৌঁছতে”।
মোহাম্মদ আব্দুল হালিম বর্তমান সরকারের গতিশীল নেতৃত্বে সমুদ্র বিজয়, পদ্মা সেতু নির্মাণ, পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপেন, এমডিজি বাস্তবায়ন, এসডিজি বাস্তবায়নে অগ্রগতিসহ স্বল্পোন্নত দেশ থেকে নিম্ন-মধ্যম আয়ের দেশে উপনীত হওয়ার মত সাফল্যের খতিয়ান তুলে ধরে প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, “আসুন, আমরা সকলে হৃদয়ে লাল-সবুজের পতাকা ধারণ করে, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করি। বাংলাদেশকে আরও সামনে এগিয়ে নিয়ে যাই”।
এই সময় ট্রাফিক ড্রাইভিং স্কুলের সকল অফিসার ও ইন্সট্রাকটরবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD