রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:৪৬ অপরাহ্ন

শিরোনাম :
আকাশ জুড়ে বঙ্গবন্ধু -২।হাসনাইন সাজ্জাদী হাসনাইন সাজ্জাদী’র কবিতা -আমি বিজয় ঘোষণা করছি ত্রিপুরার বিলোনীয়া (রাজনগর,চোত্তাখোলা) সীমান্তে মুক্তিযুদ্ধের স্মরণে ভারত-বাংলাদেশ মৈত্রী উদ্যান এগিয়ে চলেছে ত্রিপুরার সাহিত্যচর্চা মিষ্টি নোয়াতিয়া পাড়ার চাঁদ গ্রন্থের উপর আলোচনা ও অশ্রুত সাহিত্যপত্র পুরস্কার প্রদান।পেলেন চার বাংলাদেশি কবি ও সংস্কৃতিকর্মী সাহিত্যে রহিম করিম ওয়ার্ল্ড প্রাইজ পেলেন এস এম শাহনূর পর্যটন পুলিশের মিডিয়া উইংস প্রধান আবদুল হালিমকে কবি সাংবাদিকদের ফুলেল শুভেচ্ছা ভুলে ভরা বাংলাদেশের নদী বিষয়ক গ্রন্থগুলো -হাসনাইন সাজ্জাদী বৃক্ষরোপণ ও সবজি চাষে জোর দিচ্ছে ট্যুরিস্ট পুলিশ নিউইয়র্ক বইমেলায় সাহিত্যমান বিতর্ক
যুক্তরাজ্য প্রবাসী মুক্তিযুদ্ধের গবেষক আনোয়ার শাহজাহানের তিনটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠান হয়ে গেল ঢাকায়

যুক্তরাজ্য প্রবাসী মুক্তিযুদ্ধের গবেষক আনোয়ার শাহজাহানের তিনটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠান হয়ে গেল ঢাকায়

প্রবাসী

যুক্তরাজ্য প্রবাসী মুক্তিযুদ্ধের গবেষক আনোয়ার শাহজাহানের তিনটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠান হয়ে গেল ঢাকায়
———————————————————–
।।
যুক্তরাজ্য প্রবাসী মুক্তিযুদ্ধ গবেষক, লেখক ও সাংবাদিক আনোয়ার শাহজাহান একটি আলোকিত নাম। সাহিত্য, সাংবাদিকতা এবং গবেষণায় তিনি রাখছেন স্বকীয়তার উজ্জ্বল স্বাক্ষর। ইতোমধ্যে তাঁর দশটি গ্রন্থ প্রকাশিত হয়েছে। সাম্প্রতিক সময়ে তাঁর রচিত ‘সিলেটে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থান ও সৌধ’, ‘Gallantry award recipient freedom fighters of Sylhet’ এবং ‘করোনা আতঙ্ক দেশে দেশে’ গ্রন্থ তিনটি সাহিত্যে অনবদ্য সৃষ্টি। এই তিনটি গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান ও প্রীতিসম্মিলন গত ৪ঠা ডিসেম্বর (শনিবার) ২০২১ খ্রিষ্টাব্দের বিকাল চারটায় রাজধানী ঢাকার কাঁটাবনস্থ ‘কবিতা ক্যাফে’তে অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা মহোদয় প্রধান অতিথি হিসাবে নির্ধারিত ছিলেন। বাংলা একাডেমির সাবেক মহা পরিচালক প্রফেসর ড. মাহমুদ শাহ কোরেশী সম্মানিত উদ্বোধক ছিলেন।
মাহমুদ শাহ কোরেশী তার উদ্বোধনী বক্তব্যে আনোয়ার শাহজাহানের গবেষণাকর্মের ভূয়সী প্রশংসা করে বলেন মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নিয়ে লেখালেখির জন্য ইতিহাসই তাঁর মূল্যায়ন করবে।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তুলনামূলক ধর্মতাত্ত্বিক,অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল হাই, বিশ্ব বাঙালি সংসদের সিনিয়র সহসভাপতি, কবি ও সঙ্গীতজ্ঞ ড. গৌরী ভট্টাচার্য -শিক্ষাবিদ, সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ, যুক্তরাজ্য’র সভাপতি কবি ময়নুর রহমান বাবুল, জাতীয় কবিতা পরিষদের দফতর সম্পাদক কবি হানিফ খান (শিশু একাডেমি পুরস্কারপ্রাপ্ত শিশুসাহিত্যিক) ও অনুবাদক মাহবুবুল হক প্রমুখ।
আলোচনায় অংশ নেন কবি ফরিদুজ্জামান,সাংবাদিক, কবি শাহাবুদ্দীন শুভ, কবি গিয়াসউদ্দিন চাষা, কবি ও মানবাধিকার কর্মী আতিক আজিজ,কবি ও চলচ্চিত্রকার মনজুরুল ইসলাম মেঘ প্রমুখ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ব বাঙালি সংসদের সভাপতি কবি ও সাংবাদিক লোকমান হোসেন পলা,

সাধারণ সম্পাদক ও প্রকাশক বায়েজীদ মাহমুদ ফয়সল(পাণ্ডুলিপি প্রকাশন, সিলেট)।
কবিতা ও সঙ্গীতে অংশ নেন কবি তাসনিয়া রহমান,কবি মোর্শেদ বিল্লাহ,কবি শেফালী দাউসী,কবি ফখরুল আলম অপু প্রমুখ।

সভাপতিত্ব করেন বিশ্ব বাঙালি সংসদের উপদেষ্টা ও বিজ্ঞানকবি হাসনাইন সাজ্জাদী।
উপস্থাপনায় ছিলেন লেখক, আবৃত্তি শিল্পী -অ্যাডভোকেট কবি শিমুল পারভীন ও তাবেয়া রহমান তাসনিয়া।
———————————————————–

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD