মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন

ট্রাফিক ড্রাভিং স্কুলে বঙ্গবন্ধুর জৈষ্ঠ্যপুত্র শেখ কামালের জন্মদিন পালন

ট্রাফিক ড্রাভিং স্কুলে বঙ্গবন্ধুর জৈষ্ঠ্যপুত্র শেখ কামালের জন্মদিন পালন

ট্রাফিক ড্রাইভিং স্কুলে শেখ কামালের জন্মদিন পালন

স্টাফ রাইটার।।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের আজ ৭৪তম জন্মবার্ষিকী। ১৯৪৯ সালের এই দিনে বহুমাত্রিক সৃষ্টিশীল প্রতিভার অধিকারী শেখ কামাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে মাত্র ২৬ বছর বয়সে তিনি জাতির জনকের হত্যাকারী ঘৃণ্য শত্রুদের বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে শাহাদাত বরণ করেন।

ট্রাফিক এন্ড ড্রাইভিং স্কুলে ইতিহাসে প্রথমবার ঘটা করে বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিন পালন করা হয়। গতকাল ৫ অগাস্ট সকাল ১০ টায় টিডিএস পুলিশ সুপার ট্রেনিং অফিস সম্মুখে শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম প্রচেষ্টায় টিডিএসে প্রথমবার শ্রদ্ধা জ্ঞাপন করা হলো। এই সময় ট্রেনিং শাখার সকল সদস্য উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা জ্ঞাপন শেষে মোহাম্মদ আব্দুল হালিম এর সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল এর উপর আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় শেখ কামাল এর জীবন ও মুক্তিযুদ্ধ নিয়ে প্রবন্ধ পাঠ করেন পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম। পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম বলেন আমি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসাবে একজন বীর মুক্তিযোদ্ধার জন্মদিনে আমার স্টাফদের মাঝে উনার ভূমিকা তুলে ধরতেই এই আলোচনা সভার আয়োজন।

আলোচনা সভায় পুলিশ সুপার ট্রেনিং শহীদ শেখ কামাল ছেষট্টির ছয় দফা আন্দোলন, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান, ১১দফা আন্দোলন ও অসহযোগ আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ তুলে ধরেন। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় মহান স্বাধীনতা যুদ্ধে সরাসরি অংশগ্রহণ তুলে ধরে বলেন মুক্তিযুদ্ধের ১১টি সেক্টর থেকে চৌকস ও মেধাবী হিসেবে ৬১জন জেন্টলম্যান ক্যাডেট নির্বাচিত করা হয়। শেখ কামাল ছিলেন তাঁদের মধ্যে একজন। তিনি আলোচনা সভায় আরো বলেন মহান স্বাধীনতা যুদ্ধের সময় তিনি মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল এম এ জি ওসমানীর এডিসি হিসেবে দায়িত্ব পালন করেন। পরে মোনাজাতের মাধ্যম্যে জাতির পিতাসহ বঙ্গবন্ধুর পরিবারের সকল সদস্যদের জন্য দোয়া পরিচালনা করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD