মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন

গাজীপুরে বেতন ও ছুটির টাকার দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুরে বেতন ও ছুটির টাকার দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুর সদরে বেতন ও ছুটির টাকার দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

নাজমুল হাসান গাজীপুর:

গাজীপুর সিটির বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট এলাকায় বেতন ও ছুটির টাকার দাবিতে জয়দেবপুর -ঢাকা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন একটি পোশাক কারখানার শ্রমিকরা। এতে ঢাকা-জয়দেবপুর সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বুধবার (২ আগস্ট) সকাল ৯ টার দিকে স্টাইল ক্রাফট কারখানার শ্রমিকরা সড়কে অবস্থান নেন। এর আগে সকাল ৮টার দিকে শ্রমিকরা কারখানার গেটে বিক্ষোভ করেন।

এ সময় বিক্ষোভরত শ্রমিকরা জানান, গত জুন ও জুলাই মাসের বেতন দেয়নি এবং গত দুই বছরের ছুটির টাকাও দেয়নি। গতকাল বিকেলে বেতন দেওয়ার কথা কিন্তু দুপুরের পর কারখানার কর্মকর্তা ও মালিক পক্ষ পালিয়ে যায়। এ কারণে সকাল থেকে আন্দোলন করা হচ্ছে। ওই কারখানার শ্রমিক আরিফুর রহমান বলেন, এই কারখানায় ৩ হাজার শ্রমিক কাজ করে। গতকাল মাইক দিয়ে ঘোষণা দিলো বেতন দেবে। পরে বিকেলে তারা পালিয়েছে। আমরা সকালে এসে দেখি কারখানা সাত দিন বন্ধের নোটিশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম বলেন, কারখানার শ্রমিকরা বেতনের দাবিতে সড়কে অবস্থান নিয়েছেন। আমরা তাদের বুঝিয়ে সরানোর চেষ্টা করছি এবং মালিকপক্ষের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা করছি। তবে এ বিষয়ে মালিক পক্ষের কারও সঙ্গে যোগাযোগ করা যায়নি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD