রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:৫৪ অপরাহ্ন

শিরোনাম :
সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি লাভ গবেষক এস এম শাহনূরের তিন দিনের ট্যুরিস্ট মেলায় টুরিস্ট পুলিশের সরব উপস্থিতি ভারতীয় পর্যটকদের বরণ করে নিল ট্যুরিস্ট পুলিশ আজ চাষারপুত খ্যাত কবি ও চলচ্চিত্রকার মাসুদ পথিকের জন্মদিন ট্যুরিস্ট সুবিধা বাড়াতে প্রশিক্ষণের উপর অতিরিক্ত আইজিপির গুরুত্ব আরোপ পর্যটন শিল্পের মহাপরিকল্পনা শীর্ষক সেমিনার পর্যটন পুলিশ হেডকোয়ার্টারে ৪০তম বিসিএস পুলিশ কর্মকর্তারা আজ ট্যুরিস্ট পুলিশ প্রধানের সঙ্গে সাক্ষাৎ করেন সাহিত্যতত্ত্বে আমার অতৃপ্তি -হাসনাইন সাজ্জাদী বিশ্বসাহিত্যে বাংলাদেশের বিজ্ঞান কবিতা আন্দোলন -হাসনাইন সাজ্জাদী ঢাকায় বসেও মন উড়ে গিয়েছিল ভার্জিনিয়ার ডিসি বইমেলায় -হাসনাইন সাজ্জাদী
কিছু কথা কিছু ব্যথা -এইচ বি রিতা

কিছু কথা কিছু ব্যথা -এইচ বি রিতা

কিছু কথা কিছু ব্যথা -এইচ বি রিতা

এই শিশুটির মা মারা যায় যখন তার বছর তিন। মায়ের সাথে তার কোন ছবি ছিল না।একজন চিত্রশিল্পী ছবিটি এডিট করেন এবং মা মেয়ের একটা স্মৃতি সংযোগ করেন।

ফটো এডিটিং নিয়ে অনেক আতঙ্ক রয়েছে। আজকাল এত সব অত্যাধুনিক এপস বের হয়েছে যে, যে কেউ যে কারো ছবি এডিট করে বিপদে ফেলতে পারবে।

কিন্তু বিষয়টি হল, সব কিছুতেই ভালদিক ও মন্দদিক রয়েছে। আমরা মন্দটাই নিতে পছন্দ করি, ভাল আমাদের কম টানে।
যে মানুষটাকে পথে ঘাটে দেখলে আপা আপা/ভাই ভাই বলে জড়িয়ে ধরবেন, সেই মানুষটাই আবার ফেইক আইডি নিয়ে এসে মানুষদের সামনে আপনার বিশেষ সাফল্য নিয়ে আক্রমন করবেন।

এগুলোই স্বভাব।
অনাহারী, অসুখী, ব্যর্থ মানুষদের দুই ধরণের চোখ থাকে।
অসহায় চোখ
হিংস্র চোখ।
যার চোখ স্বচ্ছ নির্মল! সে চোখেই কেবল বিশ্ব দেখা যায়। বিশ্ব দেখা মানুষ বিশেষ ব্যক্তিদের গা ঘেঁষে সাফল্য অর্জনের চেষ্টা করেন না, তারা বিশেষ ব্যক্তি হতে প্রস্তুতি নেন। পার্থক্য এখানেই।

আমার মা বলেন, ‌অন্যের ক্ষতি করতে গেলে নিজের ক্ষতি হয়। নিজের সন্তানদের উপর সে পাপ ভর করে। সেকেলে মানুষ বলে যান কত কি অন্ধ বিশ্বাস রেখে।
বলা যায় না, হতেও তো পারে।
কে জানে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD