রবিবার, ২৬ মে ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন

আমার বিজ্ঞানে সুখ – হাসনাইন সাজ্জাদী

আমার বিজ্ঞানে সুখ – হাসনাইন সাজ্জাদী

আমার বিজ্ঞানে সুখ - হাসনাইন সাজ্জাদী

আমার বিজ্ঞানে সুখ –  হাসনাইন সাজ্জাদী

সরলতার পাশাপাশি আমার জেদও আমার সফলতার পেছনে কার্যকর শক্তি।বিজ্ঞান কবিতার মত একটি কথিত নেগেটিভ বিষয়কে আমি স্বীকৃত পজেটিভে রূপান্তর করে বিশ্বব্যাপী তা ছড়িয়ে দিয়েছি- এ দু’অস্ত্রের সাহায্যে।সরলতা এবং সফল হবার মতো জেদ ক’জনের সাহসে ধরে।বন্ধুদের অনেকেই নারীর মোহে হয়তো আমাকে হেয় করতেও পিছপা হয়না।

কিন্তু নারীকে আমি মোহের নয়,সারা জীবন সম্মানের মনে করে এসেছি।সম্মান দিয়ে এসেছি।কোনো নারী আমাকে না বুঝলেও আমি তাকে আমার অভিমান বুঝতে দেইনি।আর নারীর জন্যে কেউ আমাকে হেয় করলে আমি তাকে প্রকৃতির উপর ছেড়ে দিয়েছি।তবে আমি কাউকেই আমাকে নিয়ে খেলতে দেইনি।

দিবও না।একবার যে আমার সঙ্গে চতুরতা খেলেছে আমি তার দিকে আর ফিরেও তাকাইনি।তাকাবোও না।এটা আমার অভ্যাসে নেই।একে বলে জেদ।এটা সত্যি যে,কারো সাহায্যের উপর কেউ নির্ভরশীল থাকে না।আমি তো নই ই।আমার প্রতিপক্ষও নয়।আমি আমার প্রতিপক্ষকে দূর্বল করে দেখি না।কিন্তু আমার শক্তি আমার সত্যাসত্য এবং আমার নারী।আমি শাশ্বত বিজ্ঞানে বিশ্বাসী।শাশ্বতিতে বিশ্বাসী নই।


তাই নারীর জন্যে আমি বিজ্ঞান কবিতা ছাড়িনি।এর চেয়ে নির্মোহ হবার উদাহরণও আমার জীবনে রয়েছে।সব কিছু ছেড়ে দেব কিন্তু বিজ্ঞান ছাড়বো না।কারণ বিজ্ঞানের মত সত্যাসত্যকে আমি আমার মতো বুঝতে পেরেছি।

আর আমার মতই আমার জগৎ।বিজ্ঞান বিরোধী প্রমাণিত হলে আমি আমার সাজানো সংসারও ছেড়ে দিতে রাজি।বন্ধুবান্ধব তো আমার জীবনে বিজ্ঞান চিন্তার চেয়ে বড়ো দরকারি কেউ না।সংসারের চেয়ে বড়ো কেউ না।
গুডবাই এবং শুভরাত্রি…

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD