সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১০:১৬ অপরাহ্ন

অনুভবে অনুরনন -পলি শাহিনা

অনুভবে অনুরনন -পলি শাহিনা

অনুভবে অনুরনন -পলি শাহিনা

অনুভবে অনুরনন -পলি শাহিনা

দিনভর এ শহরে বেশ আরামের বাতাস বইছে। না গরম না ঠান্ডা, বেশ ঝুরঝুরে হাওয়া। রোদও কিছুটা যেন আলসেমি যাপন করছে, এই আছে এই নেই, দেরি করে আছড়ে পড়ছে গায়ে! এসব দিন ফেলে আসা সময়ের স্মৃতি উসকে দেয়! মনে হয় স্মৃতি রোমন্থনে সব সুখ, অন্য সব বৃথা! এমন দিনে কাজকর্মে মন বসানো দায়। জাগতিক বাস্তবতা ফেলে মন নতজানু স্মৃতির বারান্দায়!

সকাল, দুপুর গড়িয়ে কেমন করে যে সন্ধ্যা নামে, টের পাই না! মনের উঠোনে শরতের বাতাস, খেলার সাথীর ফিসফিসানি, কাশফুল দোল খেয়ে যায়, বেশ বুঝতে পারি! একটু দূরেই, বাঁ দিকের মাঠে যেন উড়ছে লাল-নীল ঘুড়ি! আমি জানালার বাইরে দূর দিগন্তে চেয়ে থাকি। মনে হয় দিগন্ত ছোঁয়া কাশবন, শরতের আকাশ এসে আমায় ছুঁয়ে যায় নরম আদরে! অন্য মানুষ মনে হয় নিজেকে! সন্ধ্যা নামে নামে, বড় আরাম পাই প্রাণে!

সুদূরের পানে তাকিয়ে থাকতে থাকতে শিউলির ডাক শুনতে পাই! শরতের ভেজা ভোর, শিউলি আমায় ডাকনাম ধরে ডাকছে! আমি খুঁজছি শিউলিকে, শিউলি খুঁজছে আমাকে! একে অপরের দিকে কড়ে আঙুল বাড়িয়ে দিই! কেউ কাউকে ছুঁতে পারছিনা! খোপ বন্দি এ শহরে শরতের ঘ্রাণটা আজও লেগে আছে মনের শরীরে, কিন্তু কাশবনে বন্ধুদের মেলা, আকাশের বুকে লাল-নীল ঘুড়ি, কিংবা শিউলির ঘ্রাণ কোনটাই নেই এখানে। বিকেল হাওয়ায় ছাইরঙা আকাশ, এ যেন এক ধূসর পান্ডুলিপির দেশ!

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD