মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন

সুদান মিশন ও মুজিববর্ষ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম পি

সুদান মিশন ও মুজিববর্ষ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম পি

পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিমের লেখা “সুদান মিশন ও মুজিববর্ষ” গ্রন্থের মোড়ক উন্মোচন

স্টাফ রিপোর্টার।। পার্বত্য জেলা বান্দরবান (চট্টগ্রাম বিভাগ) এর পর্যটন পুলিশের পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম ছিলেন জাতিসংঘের সুদান মিশনে।সেখানে পাকিস্তানি চিপের সঙ্গে সমঝোতা করে তিনি মুজিব জন্মশতবর্ষের নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুকে প্রতিষ্ঠা করেন।নানা চ্যালেঞ্জের মধ্য দিয়ে জাতির পিতার স্ট্যাচু অব ফাদার প্রতিষ্ঠা সহ
অনেক কাজ করেন যা বাঙালি জাতিকে মাথা উঁচু করে সেখানে প্রতিষ্ঠা দিয়েছে।পাশাপাশি পরাজিত পশ্চিম পাকিস্তানিরা আবার সেখানে নীতিগতভাবে পরাজিত হয়েছে।
মোহাম্মদ আব্দুল হালিম ফিরে এসে পার্বত্য জেলা বান্দরবান -এ যোগদান করেন।তারপর এখানকার পর্যটনকে জনপ্রিয় করতে নানা উদ্যোগ নেন।সরকার পর্যটন পুলিশকে ১১০টি স্পষ্ট তৈরির নির্দেশনা দিলেও এখনো তা বাস্তবায়িত হয়নি।হলে বান্দরবানের চিত্র পালটে যাবে।
পর্যটন শিল্পের উন্নয়নের জন্য দৌড় ঝাঁপের পাশাপাশি সুদান মিশনে অর্জিত সাফল্য নিয়ে তিনি “সুদান মিশন ও মুজিববর্ষ” গ্রন্থ লিখেন।ঢাকার অভিজাত প্রকাশনা সংস্থা ‘পূর্বাপর’ প্রকাশ করেছে এবারের বইমালা (২০২২)য় গ্রন্থটি।আজ তাঁর কর্মজেলার বান্দরবান জেলা পরিষদ অডিটোরিয়ামে গত ১৩ ই ফেব্রুয়ারি সকাল ১০টায় গ্রন্থটির মোড়ক উন্মোচন আয়োজন ছিলো। প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মাননীয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম পি।সভাপতি ও উদ্বোধক ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা এবং বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞানকবি হাসনাইন সাজ্জাদী।
আলোচক ছিলেন কবি ও সাংবাদিক লোকমান হোসেন পলা, কবি ও সাংবাদিক সাইদুর রাহমান খান এবং রবিউল ইসলাম খান।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD