শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন

বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হতে নির্দেশ ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপির

বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হতে নির্দেশ ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপির

প্রেস বিজ্ঞপ্তি– বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ীসহ নানা নির্দেশনা নিয়ে ট্যুরিষ্ট পুলিশ বাংলাদেশ মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত।
অদ্য ২৫/০৭/২০২২ খ্রিঃ তারিখ ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশের অভিভাবক জনাব মোহাম্মদ আলী মিঞা বিপিএম পিপিএম, অতিরিক্ত আইজিপি, ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশ মহোদয়ের সভাপতিত্বে মাসিক কল্যাণ সভা হেডকোয়ার্টার্স ঢাকায় অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় জনাব মোঃ ইলিয়াস শরীফ বিপিএম(বার),পিপিএম ডিআইজি ট্যুরিষ্ট পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা, মোঃ মাহবুব হাকিম অতিরিক্ত ডিআইজি ঢাকা জোন এবং অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা সহ সকল স্তরের পুলিশ সদস্যগন উপস্থিত ছিলেন।
সভা শুরুতে প্রয়াত দেওয়ান লালন আহমেদ পুলিশ সুপার এর রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও এক মিনিট নিরবতা পালন করা হয়। অতিরিক্ত আইজিপি মহোদয় ধৈর্যের সঙ্গে সকলের বক্তব্য শোনেন এবং বৈর্ষিক ক্রান্তি কালে যে কোনো পরিস্থিতি মোকাবেলায় গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।
সম্মানিত অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিঞা বিপিএম পিপিএম মহোদয় বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার জন্য সকল ট্যুরিস্ট পুলিশ সদস্যকে নির্দেশনা দিয়েছেন।
তিনি আজ (২৫ জুলাই) বিকালে ট্যুরিস্ট পুলিশ হেডকোয়ার্টার্স থেকে এক ভার্চুয়াল সভায় এ নির্দেশনা দেন। অতিরিক্ত আইজিপি স্যার বলেন, পুলিশের সকল ইউনিটে বিদ্যুৎসাশ্রয়ী এলইডি লাইটের ব্যবহার নিশ্চিত করতে হবে। পুলিশের ব্যারাকে ফ্যান এবং লাইটের ব্যবহার কমাতে হবে। তিনি আরো বলেন বিদ্যুৎ ও জ্বালানী ব্যবহারের ক্ষেত্রে গত বছরের চেয়ে ৫০ শতাংশ কম ব্যবহার করে দেশের জন্য সঞ্চয় রাখতে বলেন। তিনি বলেন, এসির তাপমাত্রা ২৫ ডিগ্রির উপরে রাখতে হবে। পুলিশের বিভিন্ন স্থাপনায়, বারান্দায়, করিডোরে বৈদ্যুতিক বাতির ব্যবহার কমাতে হবে। অফিস কক্ষে ব্যবহৃত বিভিন্ন ধরনের বৈদ্যুতিক সরঞ্জামের ব্যবহার সীমিত রাখার নির্দেশ দেন । অতিরিক্ত আইজিপি স্যার দিনের বেলায় সূর্যের আলোর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করারও পরামর্শ দেন। তিনি সোলার প্যানেলের মাধ্যমে গ্রিন ও ক্লিন এনার্জি ব্যবহারের ওপর গুরুত্ব দেওয়ার আহবান জানান।এছাড়া, বৈশ্বিক প্রেক্ষাপট বিবেচনায় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ পুলিশের সকল পতিত ও পরিত্যক্ত জমিতে সবজি চাষ এবং জলাশয়ে মৎস্য চাষের নির্দেশনাও দেন অতিরিক্ত আইজিপি স্যার।
মিডিয়া শাখার পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম বলেন সম্মানিত অতিরিক্ত আইজিপি স্যার দেশের উন্নয়ন ও ট্যুরিজম বিকাশে নানামূখী কাজ করে যাচ্ছেন। তিনি বিশ্বের চলমান প্রেক্ষাপটে মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা বাস্তবায়নে সারা দেশের সকল রিজিয়ন, জোন কমান্ডারকে সাশ্রয়ী মনোভাব নিয়ে কাজ করে যাবার নির্দেশ প্রদান করেছেন।
মাসিক কল্যাণ সভায় ট্যুরিষ্ট পুলিশ বাংলাদেশের সকল জোন এবং রিজিয়নের প্রধান সহ বিভিন্ন পদমর্যাদার অফিসারগন ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD