মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন

নানা আয়োজনে পর্যটন পুলিশের বিশ্ব পর্যটন দিবস পালন

নানা আয়োজনে পর্যটন পুলিশের বিশ্ব পর্যটন দিবস পালন

স্টাফ রাইটার।। পর্যটন দিবসে ট্যুরিস্ট পুলিশের নানা আয়োজন ছিল। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশেও গতকাল মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করেছে। বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডসহ বিভিন্ন সংস্থা দিবসটি উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে।
এবার দিবসটির প্রতিপাদ্য হলো- ‘পর্যটনে নতুন ভাবনা’। বিশ্ব পর্যটন দিবস-২০২২ উপলক্ষে সকালে ঢাকায় র্যালি অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর আগারগাঁওয়ের পর্যটন ভবনের সামনে থেকে সকাল ৮টা ১৫ মিনিটে এক র্যালি বের করা হয়। র্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এছাড়াও ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত প্রধান ডিআইজি মোঃ ইলিয়াছ শরীফ বিপিএম(বার), পিপিএম।
আকর্ষণীয় ও চোখ ধাঁধানো এই র্যালির শুরুতেই ছিল ট্যুরিস্ট পুলিশের মোটরসাইকেল শোভাযাত্রা। দুপুর ১২.৩০ এ ‘পর্যটন গন্তব্যে নিরাপত্তা ঝুকিঃ বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশের করনীয়’ শীর্ষক সেমিনার। উক্ত সেমিনারে মুখ্য আলোচক হিসাবে ডিআইজি মোঃ ইলিয়াছ শরীফ বিপিএম(বার), পিপিএম উপস্থিত ছিলেন। এছাড়াও উক্ত সেমিনারে সভাপতিত্ব করেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও আবু তাহের মুহাম্মদ জাবের। মূল প্রবন্ধ উপস্থাপন করেন এসপি নুরুল আমিন, আলোচক ছিলেন এসপি ডঃ আশরাফুর রহমান, টোয়াব প্রেসিডেন্ট আজম কোরেশী।
দিবসটি উপলক্ষে দেশের সকল রিজিয়ন ও জোনে বিশেষ করে কক্সবাজার, কুয়াকাটা, চট্টগ্রাম, সিলেট, নওগাঁ, ময়মনসিংহ, বাগেরহাট, গোপালগঞ্জ সহ সকল জেলায় ট্যুরিস্ট পুলিশ ইউনিটগুলো বর্নাঠ্য র্যালি, আলোচনা সভার আয়োজন করে থাকে।
মিডিয়া শাখার পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম বলেন এবারেই প্রথম ট্যুরিজম বিকাশের লক্ষে ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে সেমিনারের আয়জন করে থাকে। এছাড়া দেশের সকল ইউনিট গুলো এক যোগে র্যালি ও আলোচনা সভার আয়োজনে বিশেষ ভূমিকা পালিন করে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD