বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

কবি ও সাংবাদিক লোকমান হোসেন পলার জন্মদিন পালিত

কবি ও সাংবাদিক লোকমান হোসেন পলার জন্মদিন পালিত

লোকমান

কবি ও সাংবাদিক
লোকমান হোসেন পলার জন্মদিন পালিত

।।বাকের সরকার বাবর।।

সাংবাদিক, লেখক, পর্য়টক, মানবাধিকারকর্মী ও সংগঠক লোকমান হোসেন পলার, ৪৭ তম জন্মদিন গত ৯ ডিসেম্বর লেখক সাহিত্যিক ও বুদ্ধিজীবীদের উপস্থিতিতে পরিবাগস্থ সংস্কৃতি বিকাশ কেন্দ্রে পালিত হয়।লোকমান হোসেন পলা ১৯৭৫ সালের এ দিনে ব্রাহ্মণবাড়িয়া জেলা কসবা উপজেলা খাড়েরা গ্রামে জন্মগ্রহন করেন।
তিনি ছাত্র অবস্থায় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে যুক্তহন । ১৯৯৭ সাল থেকে প্রকাশিত লিটল ম্যাগাজিন বিকাশ এর সম্পাদনা করে আসছেন, বতর্মানে নিডস নিউজ ২৪ ডট কমের সম্পাদক, মাসিক পূর্বাপরের কার্যকরী সম্পাদক, সাপ্তাহিক বহুমত এর মফস্বল সম্পাদক, দেশ বাঙালি লিটল ম্যাগ এর সস্পাদক, সভাপতি, বিশ্ববাঙালি সংসদ -বাংলাদেশ, কসবা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক, বিটিসি নিউজ ডট কম ডট বিডি, দৈনিক ভোরের সময়ের স্টাফ রিপোর্টার বিদ্রোহী ডট কম, দৈনিক দেশবাংলা এর ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি, মানবাধিকার ও পরিবেশ সাংবাদিক সোসাইটির যুগ্ম মহাসচিব, তিনি কর্মের স্বীকৃতি স্বরুপ পশ্চিম বাংলার ঈশপ সাহিত্য সম্মননা, ভারত বাংলাদেশ মৈত্রি সম্মাননা ২০১৮, দৈনিক নব অভিযান সম্মননা পদক ২০০৯ (সফল সংগঠক) মাপসাস মহাত্নাগান্ধী শান্তি পদক ২০১০ (ইভটিজিং ও মাদক বিরোধী প্রচারে বিশেষ অবদানের জন্য) তিনি সৌদি আরব, সিগাংপুর, ভারত, নেপাল, ভুটান ভ্রমণ করেছেন।
তার প্রকাশিত গ্রন্থ, মুক্তিযুদ্ধে খাড়েরা ইউনিয়ন, এক জনমে, প্রিয় কবিতা, ডিজিটাল সংসার, শান্তির পথে, পৃথিবীর পথে, এই পথ চলাতে আনন্দ, তিনি প্রতিভা সাহিত্য সংগঠণ ও পাঠাগার এর প্রতিষ্ঠাতা,কসবা উপজেলা থিম সং এর গীতিকার।

তাঁর জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত সংস্কৃতি বিকাশ কেন্দ্র, পরিবাগ, ২য় তলায় বিকাল ৪টায়,প্রীতি সম্মেলন ও তাঁর লেখা ভ্রমণ কাহিনি ‘আমার এই পথ চলাতে আনন্দ’র প্রকাশনা জন্মোৎসবের আয়োজনে প্রধান অতিথি ছিলেন শুদ্ধতার কবি অসীম সাহা।বাংলা একাডেমি ও একুশে পদক প্রাপ্ত এ কবির উপস্থিতি ছিল আনন্দের।
উদ্বোধন করেন সত্তরের কবি অঞ্জনা সাহা
বিশেষ অতিথি ছিলেন মোঃ উবায়েদ উল্লাহ,(বিপিএম)

অতিরিক্ত পুলিশ সুপার ও সদস্য আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল,

ছড়া শিল্পী আসলাম সানী। বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত শিশুসাহিত্যিক,
কবি বদরুল হায়দার। সম্পাদক ও প্রকাশক,কবিতাচর্চা।

আজিজুল ইসলাম বাচ্চু , চেয়ারম্যান, ওডিপি,

ফজুলুল হক টিপু, সমাজসেবক।
মাহবুবুল হক, অনুবাদক।
প্রধান আলোচক ছিলেন কবি হানিফ খান।অগ্রণী ব্যংক শিশু একাডেমি পুরস্কার প্রাপ্ত নাট্যকার।
আলোচক ছিলেন কবি রাশেদ হাওলাদার। সাধারণ সম্পাদক আওয়ামী বাস্তুহারা লীগ,
কবি গিয়াসউদ্দিন চাষা,জাতীয় কবিতা পরিষদ।
কবি ও সাংবাদিক মুশতাক মুকুল,ইঞ্জিনিয়ার শহীদ শেখ,সপ্তবর্ণ সম্পাদক শিখা সরকার,সমাজকর্মী বৃষ্টি বড়াল,কবি মোর্শেদ বিল্লাহ,সমাজকর্মী। কবি আতিক আজিজ -মানবাধিকারকর্মী,
কবি ফখরুল আলম অপু, কবি বিনয় মন্ডল, কর্মকর্তা বিজেএ,প্রকৌ, বাকের সরকার বাবর, সহসভাপতি, কসবা প্রেসক্লাব,পন্ডিত কার্ত্তিক কর্মকার, প্রধান শিক্ষক, বেগম শরিফা উচ্চবিদ্যালয়,সংগঠক শাহাদাত জয় ও শামীমা নদী প্রমুখ।
সভাপতিত্ব করেন বিজ্ঞানকবি হাসনাইন সাজ্জাদী। প্রধান উপদেষ্টা -বিশ্ব বাঙালি সংসদ।
উপস্থাপন করেন কবি তাসনিয়া রহমান।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD