সোমবার, ১৫ Jul ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন

রেলওয়ের জমিতে দখলদার ও মসজিদ কমিটির বিরোধ এবার আদালতে

রেলওয়ের জমিতে দখলদার ও মসজিদ কমিটির বিরোধ এবার আদালতে

নিজস্ব সংবাদদাতা : নরসিংদী থেকে মদনগঞ্জ রেললাইন বন্ধ হয়ে যাওয়াতে অনেকেই অবৈধ ভাবে রেলের পরিত্যাক্ত সম্পত্তি ভোগ দখল করছে। কেউ বসত ঘর তোলে বা অন্য উপায়ে ভোগ দখল ও রেলওয়ের জমি ব্যবহার করছে। যার প্রেক্ষিতে কাঁঠালিয়া ইউনিয়নের ডৌকাদী কেরারকান্দা গ্রামের মোল্লা বাড়ির মসজিদ সম্মুখে রেলওয়ের জমিতে বসবাস করছেন জনৈক রতন ও রহমত আলী।
মসজিদের সম্মুখে দুটি মাত্র ঘর থাকায় মসজিদটি অসুন্দর দেখা যেত, যার ফলে মসজিদের সৌন্দর্য বৃদ্ধি করনের উদ্দেশ্য মসজীদ কমিটি এ দুই পরিবারকে এ জমি ছেড়ে দিয়ে অন্যত্রে থাকার ব্যবস্থা করে দেন।
এতে রতনের পরিবার মেনে নিয়ে অন্যত্র ঘর নির্মান ও বসবাস শুরু করার কিছুদিন পর থেকেই রহমত আলী মানতে চায় না। সে আরো ৩ শতাংশ জমি পাওনা দাবি করে বসে। ফলে বিষয়টিকে কেন্দ্র করে মসজিদ কমিটির সাথে একের পর এক বিরোধ জড়িয়ে পড়ে রহমত আলীর পরিবার। এক পর্যায়ে সে মসজীদ কমিটির সভাপতির  নামে মিথ্যা মামলা কোর্টে দায়ের করে বসে।
জানা যায়, মামলায় জায়গা সংক্রান্ত কোন বিষয় উল্লেখ না করে টাকা চুরি ও নারী নির্যাতনের মিথ্যা মামলা করে সভাপতির বিরুদ্ধে। মামলায় রহমত আলীর পরিবার দাবি করেন,তাদেরকে মারধর ও নির্যাতন করেছে মসজিদ কমিটি। ফলে মসজিদ কমিটি ও মুসল্লিদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।
পূর্বাপর/৩০/০৬/২০২৪/আকাশ

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesbazar_brekingnews1*5k
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD